ভারত সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার ( ১০ সেপ্টেম্ব ) দেশে ফিরেছেন। সোমবার সন্ধ্যায় তিনি সংসদে প্রবেশ করেন। এ সময় সংসদের বৈঠকে বিলের ওপর আলোচনা চলছিল। প্রধানমন্ত্রী সংসদে প্রবেশ করতেই বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা দাঁড়িয়ে টেবিল চাপড়াতে শুরু করেন। উপস্থিত সংসদ সদস্যরা মুহূর্তের জন্য হতচকিত হয়ে পড়েন।

পরে প্রধানমন্ত্রীকে সংসদে ঢুকতে দেখে সরকার ও বিরোধী দলীয় সদস্যরা একযোগে টেবিল চাপড়াতে শুরু করেন। এ সময় বাংলাদেশ বিমানের একটি বিলের ওপর আলোচনায় অংশ নিয়ে বক্তব্য দিচ্ছিলেন জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম। তিনি বিলের ওপর বক্তব্য থামিয়ে বলেন, প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে সংসদ সদস্যরা করতালি দিলো।

এটা তো মনে হয় অভিনন্দন দিলো নাকি! আমরা জানতে চাই, আসলে ঘটনাটা কী হল? তিনি (প্রধানমন্ত্রী) জি-২০ সম্মেলনের প্রত্যেকটা জায়গায় ফায়দা তুলেছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য পেরেছেন বলেও মন্তব্য করেন তিনি।

বিকেল পৌনে ৫টায় সংসদের বৈঠক শুরু হয়। মাগরিবের নামাজের বিরতির পর বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রস্তাবিত বাংলাদেশ বিমান বিল, ২০২৩-এর উপর আলোচনায় বিরোধী দলের সংসদ সদস্যরা অংশ নেন।

বিলের ওপর জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত বৃহস্পতিবারে সংসদের অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। এরপর তিনি শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতের নয়াদিল্লি যান। ভারত সফর শেষে গতকাল তিনি দেশে ফেরেন।